মোঃ শরিফ উদ্দিন, শেরপুর প্রতিনিধি: শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যব¯’ার রুপান্তর শুরু এ প্রতিপাদ্য
বিষয়টি ধারন করে শেরপুরে বিশ্ব শিক্ষক দিবসে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৭ অক্টোবর বৃহস্পতিবার সকালে শেরপুর সরকারি কলেজ প্রাঙ্গণে থেকে বর্ণাঢ্য র‍্যালির শুভ উদ্বোধন করেন সরকার দলীয় হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি।

 

উদ্বোধন শেষে শহরে একটি র‍্যালি বের করা হয়। র‍্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিন করে চকবাজার, শহীদ মিনার প্রাঙ্গনে এসে শেষ হয়।

পরে সেখানে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সরকার দলীয় হুইপ আতিক বলেন, শিক্ষা ছাড়া আলোকিত মানুষ সৃষ্টি কোনোভাবেই সম্ভব নয়। একজন শিক্ষকের কিছু কাজও দায়বদ্ধতা
আছে। এ কাজ ও দায়বদ্ধতা সহকর্মীদের কাছে, সমাজের কাছে, দেশ ও জাতির কাছে, আগামী প্রজন্মের কাছে। একজন সফল মানুষের পেছনে শিক্ষকের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে। শিক্ষক শুধু সফল নয়, একজন ভালো মানুষ হতে শেখান। মানবিক বিপর্যয় বা বৈশ্বিক, অর্থনৈতিক সংকটে আক্রান্ত হয়েও সামাজিক, অর্থনৈতিক ও বুদ্ধিবৃত্তিক বিনির্মানে শিক্ষকরা অবিরাম ভূমিকা রেখে চলেছেন। শিক্ষক হ”েছন সভ্যতার ধারক-বাহক।

 

শিক্ষক শুধু শিক্ষাদানই করেন না তিনি মানুষ গড়ার কারিগরও। তিনি আরও বলেন, বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছে বলেই আজ শিক্ষার মান অনেক উপরে। তার সুদর্শ নেতৃত্বে এগিয়ে যা”েছ দেশ। শিক্ষা ব্যব¯’াকে মানুষের দারপ্রান্তে পৌছে দিতে তিনি নিরলস পরিশ্রম করে যা”েছন। শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুর রশীদ এর সভাপতিত্বে শিক্ষক প্রতিনিধিদের মধ্যে বক্তব্য রাখেন, সুদর্শন সাহা, ফজলুর রহমান, মোহসীন আলী আকন্দ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শিক্ষা অফিসার মো. রেজুয়ান।